মহাসড়কে ছড়িয়ে রয়েছে হাজার হাজার কন্ডোম, কে ফেলল, কোথা থেকে এল, জানে না পুলিশ প্রশাসন

রাশি রাশি কন্ডোম ছড়িয়ে ছিটিয়ে পড়ে রয়েছে জাতীয় সড়কের উপর। বেশ কয়েক কিলোমিটার জুড়ে রাস্তার দু’ধারে জমে আছে।

কর্নাটকের টুমকুরের রাস্তার এই দৃশ্য বুধবার নেটমাধ্যমেও ছড়িয়ে পড়েছে। যদিও স্থানীয় প্রশাসন এখনও জানে না ওগুলি কোথা থেকে এল, কারাই বা ছড়িয়ে রেখে গিয়েছে রাস্তার উপরে।

বিষয়টি নিয়ে ক্ষোভ জানিয়েছেন এলাকার স্থানীয় বাসিন্দারা। তাদের অভিযোগ, খবর পেয়েও কন্ডোমগুলি সরিয়ে রাস্তা পরিষ্কার করার ব্যবস্থা করা হয়নি প্রশাসনের তরফে।

এমনকি কারা এ কাজ করলেন তা-ও জানার চেষ্টা করেনি প্রশাসন। এ নিয়ে স্থানীয় প্রশাসনের এমন গা বাঁচানো ভাব দেখে অবাকই হয়েছেন তাঁরা।

অনেকে আবার আশঙ্কা প্রকাশ করেছেন, জায়গাটি কি তবে ব্যবহার করা কন্ডোমের আবর্জনা ফেলার জায়গা হয়ে গেল? সে ক্ষেত্রে থাকার অযোগ্য হয়ে উঠবে এলাকাটি।

টুমকুরের ৪৮ নম্বর জাতীয় সড়কে কাথসান্দ্রা-বাটাওয়ারি সংযোগকারী রাস্তা বরাবর পড়ে থাকা কন্ডোমের ওই দৃশ্য দেখে গাড়ি থামিয়ে দাঁড়িয়ে পড়তে দেখা গিয়েছে অনেককেই।

তবে ঘটনার কোনও ব্যাখ্যা পাওয়া যায়নি। প্রশাসনের সঙ্গে যোগাযোগ করা হলে তারাও এ নিয়ে কোনও মন্তব্য করতে চায়নি।

অনেকের মতে, এমনও হতে পারে ওগুলি ব্যবহৃত কন্ডোম নয়। হয়তো প্রস্তুতকারী কোনও সংস্থা সেগুলি সরবরাহের জন্য কোথাও নিয়ে যাচ্ছিল।

কোনও ভাবে রাস্তায় পড়ে গিয়েছে। তবে ঘটনা যা-ই হোক, বিষয়টি নিয়ে পুলিশি নিষ্ক্রিয়তার কোনও ব্যাখ্যা খুঁজে পাচ্ছেন না টুমকুরের বাসিন্দারা।