সিরাজুস সালেহীনকে পুলিশের অন্যায়ভাবে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ

বাংলাদেশ জামায়াতে ইসলামী দিনাজপুর শহর শাখার আমীর ও জেলা কর্মপরিষদ সদস্য জনাব সিরাজুস সালেহীনকে পুলিশের অন্যায়ভাবে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার ২৯ আগষ্ট এক বিবৃতি প্রদান করেছেন।

বিবৃতিতে তিনি বলেন, ২৯ আগস্ট দুপুর সাড়ে ১২টার দিকে বিনা ওয়ারেন্টে দিনাজপুর কোতওয়ালী থানা পুলিশ ক্ষেত্রীপাড়া রেনেসাঁ ক্লাব সংলগ্ন নিজস্ব ব্যবসায় প্রতিষ্ঠান থেকে জনাব সিরাজুস সালেহীনকে সম্পূর্ণ অন্যায়ভাবে গ্রেফতার করেছে। তার বিরুদ্ধে কোনো ওয়ারেন্ট ছিল না। বিনা ওয়ারেন্টে জনাব সিরাজুস সালেহীনকে গ্রেফতার করে সরকার অগণতান্ত্রিক কাজ করেছে। আমি এ অন্যায় গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

বিবৃতিতে তিনি আরো বলেন, জামায়াতে ইসলামীর গঠনমূলক কাজকে বাধাগ্রস্ত করতে নেতা-কর্মীদেরকে পুলিশ অন্যায়ভাবে গ্রেফতার করছে ও তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করছে। সরকার জনগণের বাকবাধীনতা ও মৌলিক অধিকার হরণ করেছে। দেশকে আজ পুলিশি রাষ্ট্রে পরিণত করা হয়েছে। গ্রেপ্তার, জেল-জুলুম, হুলিয়া, গুম, খুন করে বিরোধী মতকে দমানো যাবে না।

জুলুম-নিপীড়ন বন্ধ করে জনাব সিরাজুস সালেহীনসহ জামায়াতে ইসলামীর গ্রেফতারকৃত সকল নেতা-কর্মীকে অবিলম্বে মুক্তি দেওয়ার জন্য আমি সংশ্লিষ্ট মহলের প্রতি আহ্বান জানাচ্ছি।” বিজ্ঞপ্তি