প্রেসনোটে যা লেখা > বাংলাদেশিদের আকুণ্ঠ সমর্থন চাইল আর্জেন্টিনার দূতাবাস!

এমনিতেই বাংলাদেশিরা অতিরিক্ত আবেগপ্রবণ জাতি তার উপর ফুটবেলে আর্জেন্টিন-ব্রাজিল থাকলে পাগলামিটা আরো বেড়ে যায় কয়েকগুণ। আগামীকাল কোপার ফাইনাল, মুখোমুখি সবচেয়ে জনপ্রিয় দুই দল।

দুই দেশ ব্রাজিল আর আর্জেন্টিনা আমাদের দেশ থেকে ১৫ হাজার মাইল দূরে হলেও সমর্থনে কিন্ত কোন ঘাটতি নেই। বাংলাদেশে এ দ্বৈরথ নিয়ে উন্মাদনা একটু বেশিই চলে। বাগ্বিতণ্ডা, তর্ক ছাড়াও হাতাহাতির ঘটনাও ঘটে। আর এই বিষয়টি ভালোই জানা ভারতের নয়াদিল্লিতে অবস্থিত আর্জেন্টাইন দূতাবাসের।

আর্জেন্টিনার দূতাবাস বাংলাদেশে নেই। তবে বাংলাদেশে যে আর্জেন্টিনার পাড়ভক্তের সংখ্যা অগণিত সে সম্পর্কে অবগত আছেন সেই দূতাবাসের কর্মকর্তারা। বাংলাদেশের আর্জেন্টাইন সমর্থকদের উন্মাদনা সম্পর্কে তারা জানেন।

আর তাই আর্জেন্টাইন দূতাবাসের কর্মকর্তারা ফাইনালে আর্জেন্টিনা দলের জন্য বাংলাদেশিদের আকুণ্ঠ সমর্থন চেয়েছেন। এ বিষয়ে দিল্লিস্থ আর্জেন্টাইন দূতাবাস থেকে একটি প্রেস নোট এসেছে দেশের এক গণমাধ্যমে।

প্রেসনোটে যা লেখা আছে, ‘বাংলাদেশের নাগরিকবৃন্দকে আনন্দের সঙ্গে জানাচ্ছি যে, আর্জেন্টিনা কোপা আমেরিকার ফাইনালে উঠেছে। আমরা জানি, বাংলাদেশে অসংখ্য আর্জেন্টাইন সমর্থক আছেন। মেসি ও নেইমারের লড়াই দেখার জন্য মুখিয়ে আছেন তারা। আর্জেন্টাইন দূতাবাসের পক্ষ থেকে বাংলাদেশের আর্জেন্টাইন সমর্থকদের শুভেচ্ছা।

অনুগ্রহ করে, উপভোগ করবেন দুর্দান্ত এই ফাইনাল খেলা। আমরা ফুটবল ভালোবাসি। এর উত্তেজনা ও সৌন্দর্য্যের চূড়ান্ত বিকাশে বিশ্বাসী। সারা বিশ্ববাসী এখন সুপার ক্ল্যাসিকোর ফাইনাল ম্যাচ মাঠে দেখবে।’