এবার মিথিলাকে নিয়ে নতুন করে সুসংবাদ দিলেন স্বামী সৃজিত

এ বছর অভিনয়ে বেশ নিয়মিত রাফিয়াথ রশিদ মিথিলা। প্রথমবারের মতো অভিনয় করেছেন চলচ্চিত্রে, টিভিতেও দেখা গেছে নিয়মিতই।

সেই সূত্র ধরে দিনকয়েক আগে ওপার বাংলার ‘আনন্দবাজার পত্রিকা’ অভিনেত্রীর কাছে জানতে চেয়েছিল স্বামী সৃজিত মুখোপাধ্যায়ের ছবিতেও তাঁকে দেখা যাবে কি না।

উত্তরে এককথায় সেই সম্ভাবনা নাচক করে দিয়েছিলেন মিথিলা, ‘না, না। সৃজিত বউকে কোনো দিন ওর ছবিতে নেবে না। সৃজিতকে চিনি আমি।’

তবে একই সংবাদপত্রের সঙ্গে সাক্ষাৎকারে সৃজিত বলেছেন উল্টো কথা। ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী এ পরিচালক বলেন, “এটা একেবারেই ভুল কথা। ওকে এখনো আমার ছবিতে নিইনি।

তাই ওর হয়তো এমন মনে হয়েছে। ‘একাত্তর’-এ মিথিলার অভিনয় আমার সবচেয়ে ভালো লেগেছে। মিথিলার টেলিফিল্মও দেখেছি। ওর কমিক টাইমিং খুব ভালো।

ওর মতো চরিত্র থাকলে নিশ্চয় আমার ছবিতে ও কাজ করবে।” সাক্ষাৎকারে তাঁর ও মিথিলার সম্পর্কের টানাপড়েনের গুজবও উড়িয়ে দেন সৃজিত, ‘গুজব চলতেই থাকে।

শুনতে শুনতে আমি ক্লান্ত। প্রতিটি সপ্তাহে আমাকে জড়িয়ে কোনো না কোনো নাম দেখি। হাসিই পায়।’ টানা তিন মাসেরও বেশি সময় ‘বিচ্ছিন্ন’ থাকার পর ৩০ জুন মিথিলা কলকাতায় ফিরেছেন সৃজিতের কাছে।

এদিকে আরেক বাংলাদেশি অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনয় করেছেন সৃজিতের ওয়েব সিরিজ ‘রবীন্দ্রনাথ এখানে কখনো খেতে আসেননি’-এ।

বাঁধন এখন রয়েছেন কান চলচ্চিত্র উৎসবে। এ প্রসঙ্গে রসিকতা করে সৃজিত বলেন, ‘বাঁধনকে বললাম, আমি তোমার ক্ষেত্রে সৌভাগ্যের কারণ। আমার সঙ্গে কাজ করার পরেই ওর কাজ কান-এ পৌঁছে গেল।’