বিজেপির তুরুপের তাস > বিশাল ব্যবধানে লজ্জাজনকভাবে হারলেন শ্রাবন্তী!

নির্বাচনে জয় পরাজয় থাকবেই। পরাজয়ের শক্ত ভিত্তিই তৈরী করে দেবে কাঙ্খিত বিজয় অর্জনের প্রেরণা। অনেক প্রার্থী বলে থাকেন ফলাফল মেনে নেওয়ার মানসিকতা আছে। তবে মুদ্রার উল্টা পিঠও আছে।

নতুন খবর হচ্ছে, ভা’রতের পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে বিজেপির শি’বিরে একের পর এক তারকাদের হারের খবর ভেসে বেড়াচ্ছে। বেহালা পশ্চিম কেন্দ্রে বিজেপির প্রার্থী হয়েছিলেন শ্রাবন্তী চট্টোপাধ্যায়। তার বিপরীতে বিশাল ব্যবধানে বিজয়ী হয়েছেন তৃণমূল প্রার্থী রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

নির্বাচনী প্রচারণার ঠিক আগের দিন পর্যন্ত পশ্চিমবঙ্গের অন্য তারকা প্রার্থীদের তুলনায় শ্রাবন্তীকে ঘিরে আলোচনা ছিল সবচেয়ে বেশি। কিন্তু সেই শ্রাবন্তী নির্বাচনে লজ্জাজনকভাবে বিশাল ব্যবধানে হেরেছেন।

বিজেপির তুরুপের তাস হিসেবে ধরা হয়েছিল যে শ্রাবন্তীকে, তিনি পার্থর কাছে হেরে গেলেন ৫০ হাজার ৮৮৪ ভোটে। অথচ গোটা নির্বাচনী প্রচারে নিজেকে বেহালার ঘরের মেয়ে হিসেবে জাহির করতে কোনও খামতি রাখেননি শ্রাবন্তী।

প্রসঙ্গত, মমতা ব্যানার্জী ২১৩ টি আসন নিয়ে ফের রাজ্যমাতা হয়ে বসছেন পশ্চিমবঙ্গের মসনদে। তাও আবার টানা তৃতীয়বারের মতো। বিপুল ভোটে তৃণমূলের জয়ের পর রাজ্যবাসীকে অভিনন্দন জানিয়েছেন তিনি।