অনলাইনে অর্ডার দিলেন আইফোন > পেলেন টেবিল!

পণ্যের বিবরণ না পড়েই কেউ যদি অর্ডার দিয়ে ফেলে তখন দোষ কার? বর্তমান যুগে ঘরে বসে পণ্য অর্ডার করা যেমন জনপ্রিয় হয়ে উঠেছে সেই সাথে ক্রেতা চাহিদা পূরণ করার জন্য বেড়েই চলছে ই-কমার্স প্ল্যাটফর্ম। একই সাথে বেড়েছে ভোগান্তিও।

অর্ডারকৃত পণ্যের সাথে মিল না পেয়ে ক্রেতারা বরাবরই দোষ চাপিয়ে দেয় প্রতিষ্ঠানের ঘাড়ে। তবে পণ্যের বিবরণ না পড়েই কেউ যদি অর্ডার দিয়ে ফেলে তখন দোষ কার?

সম্প্রতি এমনই এক ঘটনা ঘটেছে থাইল্যান্ডের এক তরুণের সাথে। অনলাইনে খুব সস্তায় একটি আইফোন পছন্দ হয়ে যায় তার। অতঃপর অর্ডার দিয়ে দিন গুনতে থাকে ডেলিভারির। ডেলিভারি পাবার পর চোখ শুধু কপালেই নয়, হাতও মাথায় উঠেছে ওই তরুণের।

আইফোনের বদলে হুবুহু আইফোনের মতো দেখতে একটি টেবিল ডেলিভারি পেলে কার না এমন অবস্থা হয় বলুন? ম্যাশ অ্যাবলের প্রতিবেদনে বলা হয়েছে, পণ্যটি টেবিল হিসেবেই বিক্রির জন্য সাইটে ছিল। কিন্তু ওই তরুণ পণ্যের বিবরণ না পড়েই শুধুমাত্র ছবি দেখে আইফোন ভেবে অর্ডার দিয়ে ফেলেছে।

তবে মজার ব্যাপার হচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের সমান উচ্চতার আইফোন টেবিলটির সাথে একটি ছবি দিয়ে তরুণ নিজেই তার বোকামির কথা জানিয়ে দিয়েছে। তবে এমন ভুল আর কেউ যেন না করে সেজন্য সাবধানও করেছে সে।

তাই অনলাইন হোক বা অফলাইন, পণ্য কেনার আগে অবশ্যই তার বিবরণ পড়ে দেখবেন আপনি কি আসলেই আইফোন কিনছেন নাকি আইফোনের আদলে টেবিল! তথ্য সূত্র: বাংলা ট্রিবিউন