তুরস্কের ড্রোন বিপ্লব> এবার নিয়ে আসা হল ভয়ংকর আত্মঘাতী/সুইসাইডাল কামিকাজি ড্রোন Alpagu

তুরস্কের তৈরি সুইসাইডাল/আত্মঘাতী/কামিকাজি/লইটারিং ড্রোন Aplagu । তুরস্কের ড্রোন বিপ্লবে বাইরাক্তার টিবি২,বাইরাক্তার আকিঞ্চি,আংকা এস,আকসুঙ্গুর ড্রোনের পাশাপাশি আরো কিছু সফল ড্রোন তৈরি করেছে তুরস্ক,যা প্রচলিত যুদ্ধের ডেফিনেশন পাল্টে দিতে সক্ষম।

এমনই দুইটি ড্রোন Kargu এবং Alapagu,দুইটি ড্রোনই তুরস্কের তৈরি সুইসাইডাল বা কামিকাজি ড্রোন। গোয়েন্দা তথ্য সংগ্রহ,নজরদারি এবং একই সাথে টার্গেট ধ্বংসে এই ড্রোনের কার্যকারিতা এক কথায় অসাধারণ।

এটি অত্যন্ত হাই একুরেসি তে টার্গেট কে সমূলে ধ্বংস করতে সক্ষম।একজন মাত্র সৈন্যর দ্বারা রিমোট কন্ট্রোলিং র মাধ্যমে অটোনোমাসলি পরিচালনা করা যায় এই Alpagu Kamekaze ড্রোন।Alpagu ড্রোনে ব্যবহার হয়েছে Artificial Intelligence যা এই ড্রোনকে করেছে অনন্য।

Alpagu Kamekaze Drone স্থির এবং চলন্ত উভয় টার্গেট কে দিন ও রাতে Embedded এবং Real Time Image । Processing র মাধ্যমে আঘাত হানতে সক্ষম। Alpagu Drone মূলত দুইটি অংশের সম্বনয়ে গঠিত- i.Fixed-Wing Smart Ammunition System”, Launcher” ii.Ground Control Station” components.

Technical Features টাইপ-Fixed-Wing Autonomous Tactical Attack UAV/Fixed Wing Loitering Munition System.

Operational Range : 5 km, Mission Endurance : 10 minutes, Mission Altitude : 400 ft, Cruise Speed : 50 knots(92.60 km/h).

Maximum Speed : 65 knots(120 km/h), Wight : 1.9 kg, Operating Temperature : -20 / + 50 °C, Power : LiPo Battery, Deployment Time : Maximum 1 minute.

অনান্য ক্যাপাবিলিটিস- →দিন ও রাতে মিশন পরিচালনা করতে সক্ষম। →Autonomous precision strike with minimum collateral damage. →চলন্ত এবং স্থির বস্তুকে লকড ও ডেস্ট্রয় করতে পারঙ্গম

→High Performance Navigation, Flight Control and Guidance Algorithms. →একজন মাত্র সৈন্য দ্বারা পরিচালনা সম্ভব . →মিশন চলাকালীন টার্গেট ধ্বংস বাতিল এবং সেলফ ডেস্ট্রাকশন। →এডভান্সড ইলেক্ট্রনিক Ammunition

→Safety, Setup and Trigger Systems. →Wide Lateral View Angle. →Image Processing-Based Control Applications. →Embedded and Real-Time Object Tracking, Detection and Classification

সুইসাইডাল/কামিকাজি ড্রোন হিসেবে নিঃসন্দেহে Alpagu ড্রোনের জুড়ি নেই,Alpagu এবং Kargu কামিকাজি ড্রোন নিঃসন্দেহে তুরস্কের ড্রোন ইন্ড্রাস্ট্রি কে আরো বেশি সমৃদ্ধ করে তুলবে।