পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রেস বিজ্ঞপ্তিতে জামায়াতের বিরুদ্ধে বিষোদগারের তীব্র নিন্দা ও প্রতিবাদ

আল জাজিরায় প্রকাশিত একটি প্রতিবেদনের প্রতিক্রিয়ায় পররাষ্ট্র মন্ত্রণালয় প্রদত্ত এক প্রেস বিজ্ঞপ্তিতে জামায়াতে ইসলামীর বিরুদ্ধে যে বিষোদগার করা হয়েছে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার ২ ফেব্রুয়ারি এক বিবৃতি প্রদান করেছেন।

বিবৃতিতে তিনি বলেন, “১ ফেব্রুয়ারি ২০২১ আন্তর্জাতিক সংবাদ মাধ্যম আল জাজিরায় “All the Prime Minister’s Men” শিরোনামে প্রকাশিত একটি প্রতিবেদনের প্রতিক্রিয়ায় বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক প্রকাশিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জামায়াতে ইসলামীর বিরুদ্ধে চরম বিষোদগার করা হয়েছে। প্রেস বিজ্ঞপ্তিতে জামায়াতকে সন্ত্রাসী সংগঠন ও দেশের বিরুদ্ধে জামায়াত অপপ্রচার চালাচ্ছে মর্মে যে অভিযোগ করা হয়েছে,

তা জামায়াতের বিরুদ্ধে মিথ্যাচার ছাড়া আর কিছু নয়। দেশের মানুষের নিকট জামায়াতে ইসলামীর ভাব-মর্যাদা নষ্ট করার হীন উদ্দেশ্যই এই মিথ্যা বক্তব্য দেয়া হয়েছে। কোনো ঘটনা ঘটলেই জামায়াতকে জড়িয়ে সরকারের দায়িত্বশীল ব্যক্তিগণ অতীতে বহুবার বক্তব্য দিয়েছেন, যা পরবর্তীতে মিথ্যা প্রমাণিত হয়েছে। আলজাজিরায় প্রকাশিত প্রতিবেদনের সাথে

জামায়াতে ইসলামীকে জড়িয়ে দেয়া বক্তব্য তাদের পুরনো অভ্যাসের পুনরাবৃত্তি মাত্র। এ ধরনের কর্মকাণ্ডের সাথে জামায়াতে ইসলামীর কোনো ধরনের সম্পৃক্ততা নেই। মূলত নিজেদের সীমাহীন ব্যর্থতাকে আড়াল করতে জামায়াতে ইসলামীকে টার্গেট করা হয়েছে। আমরা সুস্পষ্ট ভাষায় বলতে চাই, জামায়াতে ইসলামী একটি নিয়মতান্ত্রিক গণতান্ত্রিক দল।

জামায়াতে ইসলামী কখনো কোনো ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ডে কিংবা ষড়যন্ত্রে বিশ্বাস করে না এবং দেশের বিরুদ্ধে কোনো পর্যায়েই জামায়াতে ইসলামী কখনো কোনো অপপ্রচারে লিপ্ত ছিল না ও এখনো নেই। জামায়াতে ইসলামীর বিরুদ্ধে এ ধরনের মিথ্যাচার ও বিভ্রান্তিকর বক্তব্য প্রদান করা থেকে বিরত থাকার জন্য আমরা সংশ্লিষ্ট মহলের প্রতি আহবান জানাচ্ছি।”