এই ৩ মিনিটেই ঘটে গেল মিয়ানমারের সেনাঅভ্যুত্থান, ভিডিও ভাইরাল

নেটদুনিয়ায় নানা সময় নানা রকম ভিডিও আলোচনায় আসে। কিন্তু এবার মিয়ানমারের যে ভিডিও ভাইরাল হয়েছে তা একেবারে অভিনব ও শিহরণ জাগানো। এই ভিডিওটি মিয়ানমারের সাম্প্রতিক সেনা অভ্যুত্থানের চিত্র উঠে এসেছে বলে দাবি করা হয়েছে। খবর নিউজ এইটটিনের।

ভিডিওতে দেখা যাচ্ছে, একজন নারী তার এক্সাসারইজের পোশাক পরে মিউজিকের সঙ্গে নিজের অ্যারোবিক্স ডান্স করছেন। তিনি টের পাওয়ার আগেই পিছন দিকে পুরো সামরিক সেনারা নিজেদের যুদ্ধাস্ত্র ও ট্যাঙ্ক নিয়ে মোতায়েন হয়ে গেল। এই তিন মিনিটেই হয়ে গেল ক্ষমতার পট পরিবর্তন।

ভাইরাল হওয়া ওই নারীর নাম খিঙ্গ হিনিন ওয়াই। তিনি ফেসবুকে ভিডিওটি আপলোড করেন। সেখানে দেখা যাচ্ছে তার রুটিন অ্যারোবিক্সের সময় মিলিটারি কনভয় পুরো জায়গায় ছেয়ে গেল। এটা সেই দিনের চিত্র যেদিন রাষ্ট্রের শাসনভার নিজেদের হাতে নিয়ে নেয় মিয়ানমারের সেনাবাহিনী।

ভিডিওটি প্রায় তিন মিনিটের। তিনি একজন পিটি টিচার। একটি রোডব্লকের সামনে নিজের নিয়মিত শারীরিক কসরত করছিলেন তিনি। তিনি অবশ্য পুরো সেনা মোতায়েনও ভয় না পেয়েই নিজের এক্সাসারসাইজ চালিয়ে যান। গতকাল সোমবার থেকে মিয়ানমারে সামরিক বাহিনী জরুরি অবস্থা ঘোষণা করে। ভিডিও টি নিম্মে দেওয়া হল।