কালো দাগ দূর করার ঘরোয়া তিনটি টিপস

দোকান থেকে নানান দামী ডার্ক সার্কেল রিমুভার ক্রিম কিনেও চোখের তলার কালি দূর করতে পারেননি তো? চাপ নেবেন না, আজকের আর্টিকলে রইলো দইয়ের তিন তিনটি প্যাক যা আপনার চোখের কালি এক মুহূর্তে দূর করে দেবে।

চোখের নীচের কালি দূর করার সহজ টিপস। এবার দেরী না করে শিগগিরি কাজে লাগান দইকে, আর ডার্ক সার্কেলকে বাই বাই বলুন মাত্র কয়েকদিনে।

দই স্কিন টোনের ক্ষেত্রে হালকা ব্লিচিং এজেন্ট হিসেবে কাজ করে। দইতে থাকা ল্যাক্টিক অ্যাসিড আর প্রো-বায়োটিকস আপনার চোখের তলার ডার্ক সার্কেল কিন্তু নিমেষে দূর করে ফেলতে পারে। ত্বকের মরা কোষ সরিয়ে ত্বককে উজ্জ্বল রাখে।

দইয়ের প্যাকঃ শুধু দই কিন্তু আপনার চোখের তলার কালিকে খুব তাড়াতাড়ি তুলে ফেলতে পারে। তাছাড়া আপনার চোখের তলা যদি ফোলা ফোলা হয়, তাহলেও কিন্তু দই ব্যবহার করতে পারেন অনায়াসে।

উপকরণঃ দই ১ চামচ,পদ্ধতি, দই নিয়ে আপনার চোখের তলায় এমনিই লাগিয়ে ফেলুন। তারপর ২০-২৫ মিনিট রেখে হালকা গরম পানিতে ধুয়ে ফেলুন। দিনে দু’বার করে এটা করুন।

দই আর মধুর প্যাকঃ উপকরণ,দই ১ চামচ ,মধু ১ চামচ । পদ্ধতিঃ দই আর মধু একসাথে মিশিয়ে চোখের তলায় লাগিয়ে ফেলুন। ১৫-২০ মিনিট রেখে হালকা গরম জলে ধুয়ে ফেলুন। রোজ একবার করে করুন।

দই আর কাঁচা হলুদের প্যাকঃ কাঁচা হলুদ কিন্তু আপনার ত্বকের সব কালো দাগ দূর করে ত্বককে পরিষ্কার আর উজ্জ্বল করতে কিন্তু এক নম্বর। তাই আপনার ডার্ক সার্কেলকে তাড়াতে এটা ব্যবহার করতেই পারেন।

উপকরণ, কাঁচা হলুদ বাটা ১ চামচ । দই ১ চামচ । পদ্ধতি, কাঁচা হলুদ আর দই একসাথে ভালো করে মিশিয়ে নিন।তারপর আপনার চোখের নীচে ভালো করে মাখিয়ে ফেলুন হালকা ম্যাসাজ করে।

১৫-২০ মিনিট রেখে হালকা গরম জলে ধুয়ে ফেলুন। নিয়ম করে সপ্তাহে ৩ বার এটা ব্যবহার করুন, উপকার পাবেন।