আগামী আইপিএলে অধিনায়ক হিসেবে খেলবেন সাকিব!

প্রাঙ্ঘাতি করোনা ভাইরাসে বেসামাল হয়ে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড আরব আমিরাতে সরিয়ে নিয়ে গিয়েছিল আইপিএলের এবারের ৬০ ম‍্যাচের এই টুর্নামেন্ট। পরিস্থিতি যদি একই থাকে তবে পরবর্তী আসরও হতে পারে আরব আমিরাতেই। আর পরবর্তী আসরে বাড়বে দল সংখ্যা।

যেখানে নতুন দলের অধিনায়ক হিসেবে দেখা যেতে পারে টাইগার সুপারস্টার সাকিব আল হাসানকে। ভারতীয় স্পোর্টসভিত্তিক সংবাদমাধ্যম ‘ক্রিকট্রাকার’ এমনটাই জানিয়েছে এক প্রতিবেদনে।

বিসিসিআই কর্তারা প্রাথমিক আলোচনায় ঠিক করেন আগামী আইপিএলে আরও একটি থেকে দুইটি নতুন দলকে নেওয়া হবে। বোর্ড সূত্র বলছে, সেই নয়া দলটিকে নেওয়া হবে গুজরাট থেকে। আর নতুন দলের নাম এখনো ঠিক হয়নি। এই নয়া দলের সংযুক্তির ফলে আবার মেগা প্লেয়ার্স অকশন হবে বলে জানাচ্ছেন।

বোর্ডকর্তারা সৌরভ এবং জয় শাহের নেতৃত্বে একপ্রকার ঠিক করেই ফেলেছেন- নয়া দল নেওয়া হবে। এবং মেগা প্লেয়ার্স অকশনও এবার আবার বসবে। ফলে ১০ দলের টুর্নামেন্টে সাকিব যে দল পাবেন সেটা নিশ্চিতই। সেই সাথে তার অধিনায়ক হওয়ার সম্ভাবনার কথা বলছে ক্রিকট্রেকার।

সাকিবের পাশাপাশি অধিনায়ক হবার দৌড়ে এগিয়ে আছে আরো ৫ জন। সাকিব ছাড়াও এ তালিকায় আছেন ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক ইয়ান মরগান, ভারতীয় করুন নায়ার, রবিন উথাপ্পা এবং পার্থিব প্যাটেল।

ক্রিকট্রাকার সাকিবকে বিশ্লেষণ করেছেন একজন কেপেবল খেলোয়াড় হিসেবে। ব্যাটে বলে সাকিবের সমান পারদর্শিতার কথাও উল্লেখ করেছে তাঁরা। দীর্ঘদিন যাবত বিশ্বের বিভিন্ন ফ্র‍্যাঞ্চাইজি দলে খেলার কারনে সাকিবের অভিজ্ঞতার ঝুড়ি ভারি। আর এজন্যই নতুন যে কোন একটি দলের অধিনায়ক হতে পারেন সাকিব।