তরুণ কবি আহমদ বাসিরের ইন্তিকালে গভীর শোক প্রকাশ

তরুণ কবি আহমদ বাসির ১৮ নভেম্বর রাত ৯টায় হৃদরোগে আক্রান্ত হলে হাসপাতালে নেওয়ার পথে তিনি ৪০ বছর বয়সে ইন্তিকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন)। তিনি মাতা-পিতা, স্ত্রী, ১ পুত্র ও ২ কন্যাসহ বহু আত্মীয়-স্বজন রেখে গিয়েছেন। ১৯ নভেম্বর সকাল ১০টায় নোয়াখালী জেলার চাটখিল উপজেলার দেওলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে জানাযা শেষে তাকে দাফন করা হয়েছে।

শোকবাণী

তরুণ কবি আহমদ বাসিরের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার ১৯ নভেম্বর ২০২০ এক শোকবাণী প্রদান করেছেন।

শোকবাণীতে তিনি বলেন, তরুণ কবি আহমদ বাসির ১৮ নভেম্বর রাত ৯টায় হৃদরোগে আক্রান্ত হন। হাসপাতালে নেওয়ার পথে তিনি ইন্তিকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি ছিলেন একাধারে কবি, সাংবাদিক, গবেষক ও বাচিকশিল্পী। তার কাব্য প্রতিভা ও লেখনি এ দেশের মানুষকে পথ দেখিয়েছে। আমি এই ক্ষণজন্মা প্রতিভার আকস্মিক ইন্তিকালে গভীর শোক প্রকাশ করছি।

শোকবাণীতে তিনি অরো বলেন, তরুণ কবি আহমদ বাসির (রাহিমাহুল্লাহ)-কে আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা ক্ষমা ও রহম করুন এবং তার কবরকে প্রশস্ত করুন। তার গুণাহখাতাগুলোকে ক্ষমা করে দিয়ে নেকিতে পরিণত করুন। তার জীবনের নেক আমলসমূহ কবুল করে তাকে জান্নাতুল ফিরদাউসে স্থান দান করুন।

শোকবাণীতে তার শোক-সন্তপ্ত স্ত্রী, সন্তান-সন্ততি ও আত্মীয়-স্বজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে তিনি বলেন, আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা তাদেরকে এ শোকে ধৈর্য ধারণ করার তাওফিক দান করুন।