একটু পরেই ফাইনাল, বিসিবির ফেসবুক পেজ, ইউটিউব চ্যানেল ও বিটিভিতে সরাসরি দেখা যাবে

দুদিন আগেই জয়-পরাজয় দেখতে পেতেন ক্রিকেটপ্রেমীরা। সুসংবাদও এসেছিল বাংলাদেশ টেলিভিশনে লাইভ ম্যাচ দেখাবে বলে। সে লক্ষ্যে ছুটির দিনটি ভালোই কাটবে বলে সময় গুনছিলেন ক্রিকেটপ্রেমীরা। কিন্তু সব ভেস্তে দিল আবহাওয়া আর সমুদ্রের নিম্নচাপ।

বৈরী আবহাওয়ার কারণে বৃহস্পতিবার বিকালেই ঘোষণা এলো– শুক্রবার হচ্ছে না বিসিবি প্রেসিডেন্টস কাপের ফাইনাল। দুদিন পিছিয়ে দেয়া হয়েছে। অবশেষে আজ রোববার বেলা দেড়টায় মিরপুর ক্রিকেট গ্রাউন্ডে গড়াতে যাচ্ছে বহুল কাঙ্ক্ষিত বিসিবি প্রেসিডেন্টস কাপের ফাইনাল।

দাপুটে নাজমুল শান্ত একাদশকে হারিয়ে মাহমুদউল্লাহর দল শিরোপার স্বাদ নিতে পারবে কিনা তা দেখতে মুখিয়ে অনেকেই। ম্যাচটি বিসিবির ফেসবুক পেজ, ইউটিউব চ্যানেল ও বিটিভিতে সরাসরি দেখা যাবে।

তিন দলের এ টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে তামিম ইকবালের দল। সব ম্যাচে ব্যাটসম্যানরাই ব্যবধান গড়ে দিয়েছেন। তিন দলের আসরে সবচেয়ে ধারাবাহিক নাজমুল একাদশ। চার ম্যাচের তিনটিতে জিতে তারা ফাইনালে ওঠে। মাহমুদউল্লাহ একাদশ জিতেছে দুই ম্যাচে। তামিম একাদশ জেতে একটিতে। মাহমুদউল্লাহ একাদশের বিপক্ষে আগের দুই ম্যাচে জিতেছে নাজমুল একাদশ। এবার ফল উল্টো দেখতে চায় মাহমুদউল্লাহ একাদশ।

আজ ফাইনালে উইকেটরক্ষক-ব্যাটসম্যান মুশফিকুর রহিমের খেলা নিশ্চিত। চোট সেরে গেছে তার। এদিকে ফাইনালে জয়ে আশাবাদী নাজমুল। তিনি বলেন, ‘অবশ্যই ভালো লাগছে এমন একটি টুর্নামেন্টে ফাইনাল খেলতে পেরে এবং আমরা সবাই অনেক উপভোগ করছি। আশা করছি ফাইনালেও ভালো কিছুই হবে। শুরু থেকেই চ্যাম্পিয়ন হওয়ার জন্য খেলেছি আমরা।’

মাহমুদউল্লাহও ছেড়ে খেলবেন না। তবে করোনায় দীর্ঘদিন বন্ধ হয়ে থাকা ক্রিকেট যে মাঠে ফিরেছে এতেই খুশি তিনি। তিনি বলেন, ‘একদিক থেকে ভালো লাগছে। কারণ অনেক দিন পর আমরা একটা টুর্নামেন্ট খেলছি। করোনার মধ্যে এমন একটা টুর্নামেন্ট খেলাই আমাদের জন্য গুরুত্বপূর্ণ।’