এইমাত্র পাওয়া: জামিন পেলেন সংগ্রাম সম্পাদক আবুল আসাদ

ডিজিটাল নি’রাপত্তা আইনের মামলায় দৈনিক সংগ্রাম পত্রিকার সম্পাদক আবুল আসাদকে এক বছরের জামিন দিয়েছেন হাইকোর্ট।বুধবার বিচারপতি মো. এমদাদুল হক ও মো. আকরাম হোসেন চৌধুরীর হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানিতে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী খন্দকর মাহবুব হোসেন ও মোহাম্মদ শিশির মনির। পরে শিশির মনির সাংবাদিকদের জানান, সংগ্রাম পত্রিকার সম্পাদক আবুল আসাদকে আদালত রুলসহ এক বছরের জামিন দিয়েছেন।

প্র’সঙ্গত ২০১৯ সালের ১২ ডিসেম্বর দৈনিক সংগ্রাম পত্রিকায় প্রকাশিত এক প্রতিবেদনে একাত্তরে মানবতাবিরোধী অ’পরাধে ফাঁ’সি কা’র্যকর হওয়া কাদের মোল্লাকে ‘শ’হীদ’ হিসেবে উ’ল্লেখ করা হয়।

এতে ক্ষু’ব্ধ হয়ে পরদিন ১৩ ডিসেম্বর পত্রিকাটির কার্যালয় ভাঙচুর করে মু’ক্তিযোদ্ধা ম’ঞ্চের একদল নেতাকর্মী।ম’ঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল ও সে’ক্রেটারি আল মামুনের নে’তৃত্বে নেতাকর্মীরা বিকাল ৫টার দিকে কার্যালয়ের সামনে জড়ো হয়ে প্রায় এক ঘণ্টা ভা’ঙচুর চালায়।

তারা কার্যালয়ে ঢুকে বেশ কয়েকটি টেলিভিশন, কম্পিউটার ও আসবাবপত্র ভাঙচুর করে।পরে পুলিশ ঘট’নাস্থলে গিয়ে দৈনিক সংগ্রামের সম্পাদক আবুল আসাদকে হা’তিরঝিল থানায় নিয়ে যায়।

ওইদিন রাতে ঢাকা সিটি কর্পোরেশনের ৩৬ নম্বর ওয়ার্ডের মু’ক্তিযো’দ্ধা ক’মান্ডার মোহাম্মদ আফজাল সংগ্রাম প’ত্রিকার স’ম্পাদকসহ সাত-আটজনকে আ’সামি করে ডি’জিটাল নি’রাপত্তা আইনে একটি মা’মলা করেন।