৭৩ বারেও জমা হলো না সাগর-রুনি হ’ত্যা মা’মলার প্রতিবেদন

বৃহস্পতিবার (১৩ আগস্ট) মা’মলাটিতে প্রতিবেদন দাখিলের জন্য তারিখ ধা’র্য ছিল। কিন্তু মা’মলার ত’দন্ত সং’স্থা র‍্যাব প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মহানগর হাকিম শাহিনুর রহমান নতুন দিন ঠিক করেন।

এ নিয়ে প্রতিবেদন জমা দেওয়ায় জন্য ৭৩ বার সময় পেলেন ত’দন্ত কর্মকর্তা।এ মা’মলায় বাড়ির সি’কিউরিটি গার্ড এনাম আহমেদ ওরফে হুমায়ুন কবির, রফিকুল ইসলাম, বকুল মিয়া, মিন্টু ওরফে বারগিরা মিন্টু ওরফে মাসুম মিন্টু, কামরুল হাসান অরুণ, পলাশ রুদ্র পাল ও আবু সাঈদ গ্রে’ফতার আছেন।

আ’সামিদের মধ্যে রুনির বন্ধু তানভীর রহমান জামিনে আছেন।২০১২ সালের বছর ১০ ফেব্রুয়ারি রাতে রাজধানীর পশ্চিম রাজাবাজারে সাংবাদিক দম্পতি মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সরওয়ার এবং এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক রুনি তাদের ভাড়া বাসায় খু’ন হন।

পরদিন ভোরে তাদের ক্ষ’ত-বি’ক্ষত লা’শ উ’দ্ধার করে পুলিশ। পরে মেহেরুন রুনির ছোট ভাই নওশের আলম রোমান শেরেবাংলা নগর থানায় একটি হ’ত্যা মা’মলা দায়ের করেন।

শেরেবাংলা নগর থানার মাধ্যমে মা’মলাটির ত’দন্ত শুরু হলেও চারদিন পর এর ত’দন্তভার ঢাকা মহানগর ডিবি পুলিশকে দেওয়া হয়। দুইমাসেরও বেশি সময় ত’দন্ত করে ডিবি পুলিশ এর র’হস্য উ’দঘা’টন করতে পারেননি।

এরপরে ২০১৪ সালের ১৮ এপ্রিল হাইকোর্টের নি’র্দেশে হ’ত্যা মা’মলাটির ত’দন্তভার র‌্যাবের ওপর দেওয়া হয়।

sarabangla.net