রামমন্দির নয়, ভ্যা’কসিন জরুরি: দেব

৫ অগাস্ট, বুধবার দিনক্ষণ, শুভলগ্ন মেনে অ’যো’ধ্যার রা’মজ’ন্মভূ’মিতে ম’ন্দির নির্মা’ণের ভি’ত্তি প্র’স্তর স্থা’পন করেছেন ভারতের প্রধানমন্ত্রী।

মন্দিরের প্রথম ইট গেঁথেছেন স্বয়ং নরেন্দ্র মোদি। প’রিকল্পনা অনুযায়ী এরপর সাড়ে তিন বছরে ‘মর্যদা পু’রুষো’ত্তম শ্রী’রামের ম’ন্দির’ তৈরি করবে শ্রী’রাম জ’ন্মভূমি তী’র্থক্ষেত্র ট্রা’স্ট। খরচ হবে আনুমানিক ৩০০ কোটি।

অ’যোধ্যা’য় রা’মমন্দি’রের ভূ’মিপু’জোতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যো’গী আদিত্যনাথও। ক’রোনা’কালে অ’যো’ধ্যায় রামমন্দির নি’র্মাণের এমন এলাহি আয়োজন নিয়েই এবার প্রশ্ন তুললেন তৃণমূল সাংসদ, অভিনেতা দীপক অধিকারী ওরফে দেব।

ঘাটালের এই সাংসদের প্রশ্ন, ‘এই অতিমা’রীর সময়ে রাম ম’ন্দির নিয়ে আ’ড়ম্ব’রের যৌ’ক্তিকতা কী? যে কোনও বাচ্চাকে যদি প্রশ্ন করা হয়, তোমার এখন কী চাই? করোনার ভ্যা’কসিন না রামমন্দির, সেও বলে দেবে কোনটা প্রয়োজন’।

এই মুহূর্তে দেশে ক’রোনা আ’ক্রান্তের সংখ্যা ২০ লাখের কাছাকাছি। ২৪ ঘণ্টায় আ’ক্রা’ন্তের নিরিখে ব্রা’জিল এবং আমেরিকাকেও ছাড়িয়ে গেছে ভা’রত। টানা এক সপ্তাহ ভারতে প্রতিদিন ক’রোনা আ’ক্রান্ত হচ্ছেন ৫০ হাজারের ওপর মানুষ। মৃ’ত্যুতেও রে’কর্ড দেশের। গত ২৪ ঘণ্টায় ৯০৮ জনের মৃ’ত্যু হয়েছে বলে জানিয়েছে কে’ন্দ্র।

কো’ভিড ১৯ থাবা বসিয়েছে মোদি ম’ন্ত্রিসভাতেও। স্ব’রাষ্ট্রম’ন্ত্রী অমিত শাহ ছাড়াও আ’ক্রান্ত হয়েছেন আরও একাধিক নেতা। হোম আ’ইসো’লেশনে একাধিক সাংসদ থেকে মন্ত্রী। এই অ’বস্থায় প্র’ধানমন্ত্রীর অ’যো’ধ্যায় উ’ড়ে আসা এবং শ’তাধিক অ’তিথি নিয়ে ঘটা করে রা’মমন্দি’রের ভি’ত্তি প্র’স্তর নিয়ে তাই স্বা’ভাবিকভাবেই প্রশ্ন উঠছে।

দেব বলেন, ‘আমার মো’দিজিকে ভালো লাগে। গোটা দেশে অনুরাগী, আমি তার প্র’শংসা করি। এটা কোনও দল বা বি’রোধী দল বলে নয়, এই সময়ে দাঁড়িয়ে ম’ন্দির নয় ভ্যা’কসিন দরকার। একটা বাচ্চা ছেলেকে প্রশ্ন করলে সেও তাই বলবে’।