উদ্বোধনের আগেই রামম’ন্দিরের পু’রোহিতসহ ১৬ জন ক’রোনায় আ’ক্রান্ত

ম’হামারি ক’রোনা ভা’ইরাসে প্রতিদিনই সং’ক্রমণের হার বাড়ছে ভারতে। বৃহস্পতিবার( ৩০ জুলাই) স’র্বোচ্চ সংখ্যক ৫০ হাজার আ’ক্রান্ত হয়েছে।

এদিকে আজই জানা গেল অ’স্থায়ী রা’মম’ন্দিরের অন্যতম পু’রোহিতসহ ম’ন্দির চ’ত্বরে মোতায়েন ১৪ জন পু’লিশ ক’র্মী ক’রোনায় আ’ক্রান্ত হয়েছেন।

এই পরি’স্থিতিতে আগামী ৫ আগস্ট প্রধা’নম’ন্ত্রীসহ বহু গণ্যমান্যের শি’লা’ন্যাস অ’নুষ্ঠানে উপ’স্থিত থাকা ঘিরে সং’শয় দেখা দিয়েছে।

রাম জ’ন্মভূমি ট্রা’স্ট জানিয়েছে, আ’ক্রান্ত পু’রোহিতের নাম প্র’দীপ দাস। তিনি প্রধান পু’রোহিত স’ত্যেন্দ্র দাসের প্রধান সহকারী। গত শনিবার মু’খ্যম’ন্ত্রী আ’দিত্যনাথের ম’ন্দির ভ্র’মণের সময় তিনি সারা’ক্ষণ তাঁর পাশে ছিলেন।

ট্রা’স্ট জানায়, প্রধান পু’রোহি’তেরও ন’মুনা প’রীক্ষা হয়েছে। তিনি সু’স্থ। অ’যোধ্যায় এই মুহূ’র্তে ক’রোনায় আ’ক্রান্তের সংখ্যা ৩৭৫। তবে ভারতের প্রধানম’ন্ত্রীর স’ফরসূচি এখনো বা’তিল হয়নি।

কয়েক দিন ধরে ভারতে দৈনিক ৪৭ থেকে ৪৮ হাজার নতুন রো’গীর স’ন্ধান পাওয়া যাচ্ছিল।

বুধ–বৃহস্পতিবার তা একলা’ফে ৫ হাজার বেড়ে ৫২ হাজার পেরিয়ে যায়। মৃ’ত্যু হয় ৭৭৫ জনের। দৈনিক মৃ’ত্যু ও সং’ক্রম’ণের সংখ্যায় এখন প’র্যন্ত এটাই সর্বা’ধিক।

এর ফলে ভারতে মোট সং’ক্রমিতের সংখ্যা দাঁড়াল পৌনে ১৬ লাখ। মাত্র ১৩ দিন সময় নিয়েছে সং’ক্রমণ ১০ থেকে পৌনে ১৬ লাখে পৌঁছাতে।