বাংলাদেশ শক্ত প্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে সর্তক থাকতে হবে: উমর গুল

পাকিস্তানের সাবেক তারকা পেসার উমর গুল বলেছেন, বাংলাদেশ সম্প্রতি যেভাবে খেলছে, আমি নিশ্চিত যে তারা শক্ত প্রতিদ্বন্দ্বী হবে এবং পাকিস্তানকে এই জন্য সর্তক থাকতে হবে। পাকিস্তানের হয়ে টেস্ট, ওয়ানডে আর টি-টোয়েন্টি সব মিলে ২৩৭ ম্যাচে ৪২৭ উইকেট শিকার করা গুল বলেন, ক্রিকেটের সব সংস্করণেই বাংলাদেশের চেয়ে পাকিস্তান অনেক এগিয়ে।

নিজেদের মাঠে খেলা হওয়ায় পাকিস্তান বাড়তি সুবিধা পাবে। নিঃসন্দেহে বলতে পারি, বাংলাদেশের বিপক্ষে তিনটি সিরিজই পাকিস্তান জিতবে। বাংলাদেশ ক্রিকেট দলের পাকিস্তান সফর নিয়ে উমর গুল বলেছেন, টাইগারদের পাকিস্তান সফর করার সিদ্ধান্তটা খুব ভালো হয়েছে। আমরা সবাই দেখেছি,

শ্রীলংকা ক্রিকেট দল পাকিস্তান সফরে সর্বোচ্চ নিরাপত্তা পেয়েছে আমার বিশ্বাস বাংলাদেশ দলও সেই মানের নিরাপত্তা পাবে এবং শ্রীলংকার মতো পুরো সিরিজ খেলবে। ২০০৯ সালে লাহোরে শ্রীলংকা দলকে বহনকারী বাসে সন্ত্রাসীরা হামলা করে। সেই হামলার পর থেকেই পাকিস্তান সফরে যেতে আগ্রহ দেখাচ্ছেনা টেস্ট খেলুড়ে দলগুলো।

উমর গুল আরও বলেছেন, এশিয়ার সব ক্রিকেট দলের উচিত একে অপরের সাহায্য করা। আমি খুব খুশি যে বাংলাদেশ এই সময়ে আমাদের সাহায্যে এগিয়ে এসেছে। সবকিছু ঠিক থাকলে আগামী ২৪, ২৫ ও ২৭ জানুয়ারি পাকিস্তানের মাঠে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ।

এরপর সফরে গিয়ে ৭-১১ ফ্রেব্রুয়ারি রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্ট খেলবে বাংলাদেশ দল। তৃতীয় দফায় সফরে গিয়ে ৩ এপ্রিল করাচিতে একমাত্র ওয়ানডে আর ৫-৯ এপ্রিল করাচিতে দ্বিতীয় টেস্ট ম্যাচ খেলবে টাইগাররা।সূত্র: ক্রিকেট কান্ট্রি